শঙ্কর সাউ-এর ফুচকা

Hashtag Kolkata বেঙ্গলি ই- ম্যাগাজিন এইবার নিয়ে এসছে আপনাদের কাছে কলকাতা ষ্ট্রীট ফুডের খবরাখবর। কলকাতা ষ্ট্রীট ফুড এই কথা টা শুধুই কোন কথা না বরং বাঙ্গালীদের এটা একটা আলাদা রকমের emotion । ঘরের বাইরে পা রাখলেই মাঝে মধ্যে মনে হয়ে না একটু ফুচকা, কিংবা মশলা মুড়ি হলে ভালো হতো? তা এইবার আমরা নিয়ে এসেছি আপনাদের কাছে শঙ্কার সাও এর ফুচকা খোঁজ। আমাদের প্রতিনিধি পৌঁছে গেছিলো Tollygunge Rail Station এ (sealdah south এ budge budge যাওয়ার route এ একটা station) শঙ্কর সাউ-এর কাছে। ৪৬ বছরের দোকান তাঁর। দীর্ঘ ৪৬ বছর ধরে Tollygunge Rail station এ  ফুচকা বিক্রি করে যাচ্ছেন। শোনা যাক তিনি কি বলছেন।

প্রশ্ন- কত দিনের দোকান?

উত্তর- ৪৬ বছরের দোকান, ছেলে বেলা থেকে এই কারবার করছি।

প্রশ্ন- কি কি ফুচকা রাখো?

উত্তরঃ শুধু টকজল ফুচকা, আর কিছু না, এটাই এত বছর ধরে বিক্রি করে আসছি। আর সাথে চুরমুর।

প্রশ্ন- ১০ টাকাতে কটা?

উত্তরঃ ১০ টাকাটা ৫ টা।  

প্রশ্ন- কিসের বিক্রি বেশি হয়ে? ফুচকা না চুরমুর?

উত্তর- ফুচকা বেশি চলে, চুরমুরের থেকে।  

প্রশ্ন- দোকান কতক্ষণ খোলা থাকে?

উত্তরঃ দুপুর দুটো থেকে দশটা। শুধু রবিবার বন্ধ।

এই বার জেনে নেওয়া যাক আমাদের প্রতিনিধি অনির্বাণ রায় কি বললেন ফুচকা খেয়ে – যথেষ্ট পুরানো দোকান, ওইরকম একটা বড় জায়গাতে, ফুচকার size আর quality  দুটোই যথেষ্ট ভাল, শুধু তাই না ১০ টাকাতে ৫ টা ফুচকা দিচ্ছে।

Tollygunge rail station এর দিকে গেলে অবশ্যই খেয়ে দেখবেন শঙ্কর সাউ-এর ফুচকা। Hashtag Kolkata আবার আগামি সপ্তাহে আপনাদের কাছে নিয়ে আসবে আরও একটা street food এর খবর। এছাড়াও আপনারা পাবেন food recipe, fashion, film, technology দুনিয়ার নিত্য নতুন খবরাখবর, তাহলে পড়তে থাকুন  Hashtag Kolkata বেঙ্গলি ই- ম্যাগাজিন।

Shankar Shaw

Our Social Media Handles =>

Leave a Reply

Your email address will not be published.